বেলকোনোথে মিকসজামির দেখা

BS Point এর থেকে একটু বামে এগোতে মিকসজামি খাঁন এর বাসা, ডানে একটা ধবল বকদের মাঠ। চার দেয়ালে গিরা ইটপাথর দিয়ে প্রবেশ পথের ছোট্য দরজা, পাশে বসে আছে একটা কুকুর আমি সেখানেই দারিয়ে আছি।


এক পায় এগোতেই একটা ব্রিগ্রতিক শব্দ করে। তখনই দমদরে দারিয়ে রইলাম, ডান হাতে একটা কলম বাম হাতটা পুরোই ফাঁখা। ডান হাতের কলম দিয়ে টুঠের উপর একটু একটু করে স্পর্স করছি। আর ভাবতাছি রুপালি চক্রে ফেঁশে গেছি। বার বার একটা কথাই মনে পড়ছে দেওয়াল টপকিয়ে। পারিদিয়ে যাব। বামে তাকাতে দেখি কালো প্যান্ট সাদা সার্ট ইনকরে উপরে ব্যালেজার পড়া, আর বাম হাতে একটা Vape আমি মনে করেছিলাম লোকটা আমার পাশে এসে কিছু একটা বলবে, তা না করে পাশ দিয়ে ঠাস করে চলে গেল। ধবল বকদের মাঠের শেষ পান্ত থেকে হেঠে আসছে রাফসানা সাথে তার খালাত, মামাত, ফুঁফাত আরও কতকি রিলেটিপ। রাফসানা আমার স্কুল ক্ল্যাস ম্যাটস, আমাকে দেখেই তারা হুরা করে আগাতে লাগলো পাশে এসে বলল কিরে দারিয়ে আছত, তা এখানে কেনো। আমি বিস্তিত গলায় বললাম সামনে তাকা ওই দেখ কুকুর। ওইটা ধবলদের সাথে মাঠে থাকবে। নাইলে দুটো মোড়ের পাশে একটা ড্রাসবীনে কিছু অংশ খাবার ফেলা আছে সেটা কুড়িয়ে খাওয়াটা তার প্রদান কাজ হবে। তাকে এখানে রাখার কোনো মানেই হয়না।

রাফসানা মিকসজামিকে কলদিল আমার মোবাইলটা তখন বন্ধ চ্যার্জ এর অভাবে। তার কিছু সময় পর মিকসজামি বেলকুনিতে দেখা দিল হাতে ছিল VR BOX একটা সাদা টিসার্ট পড়নে ছিল। আর টু কয়েটার প্যান্ট, পায়ে এক জোড়া ছেনডেল।

Post a Comment

0 Comments