রুপ কথার শহরে রুপালি চক্র


রুপ কথার শহরে ইটপাথরে চার দেওয়ালে গিরা অতীব  গুলা রুপালি চক্র, সবাই অতিশয় রুক্ষ কিছু দেখলেও, কিছু বলার সাহস নেই, নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে দাঁড়াবার মত কেউ নেই।

এই সমাজ আর ন্যায় এর পথে থাকতে চায়না, চায় নতুন রুপে শহরকে আধুনিক করতে যে আধুনিক সমাজ এর জন্য ক্ষতিকর, যেটা মানুষকে করে তুলে পাষাণের মত, মায়া মমতা চলে যায় ওই দূর আকাশে যে আকাশ আমরা চাইলেই আর ফেরাতে পারি না।

সবাই ব্যস্ত নিজেকে আর নিজেদের পরিবারকে নিয়ে এই সুন্দর শহরতলি আর আগের মত নেই, মিছিলে মিছিলে স্লোগান গাওয়া এখন প্রতিনিয়ত এই ঘটনা ঘটে, তবে মজার বিষয়টা হলো তাদের মধ্যে কেউ একজন নেতা সেই নেতা তাদেরকে গাঁদা বানাচছে, তা তাদেরই জানা নেই। নেতা হবার জন্য কিশোর ছেলেদের বাসনা অবিকূল।তাই সমাজনীতি আসলে কতটা জটিল তা কারো জানা নেই। এই ব্যস্ত ত্রিভুবনে আমরা সবাই খুব সাধারণ মানুষ, একটু জটিল হয়ে গেলে পুরো সমাজ থেকে আলাদা হয়ে যাওয়াটা খুব একটা স্বাভাবিক।

প্রতিটি এলাকায় একজন করে বড় ভাই থাকে তাদের নেতৃত্বে পুরো এলাকায় দখলদারি চলে। এদের মধ্যে আবার কিছু দন্ড ও ঘটে তা বড় ভাইরা সমাধান করেন। এদের মত দালাল বড় ভাইদের দরে দরে ক্রসফায়ার করে মেরে ফেলা উচিত, কারণ দেশ থেকে তাড়িয়ে দিলে অন্য দেশে গিয়ে স্থান পাতবে তার জন্য মেরে দেয়া ভাল।

Post a Comment

0 Comments